সিপিএ মার্কেটিং কি? কীভাবে আয় হয় অনলাইন থেকে? - মেঘনার খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ২ আশ্বিন ১৪৩১

সিপিএ মার্কেটিং কি? কীভাবে আয় হয় অনলাইন থেকে?

সিপিএ কি? ( what is CPA?)
সিপিএ মানে কস্ট পার একশন ( CPA : cost per action)। এই কস্ট পার একশনের কাজ টা হলো কোন ফিক্সড কাজের বিনিময়ে ফিক্সড অংকের কমিশন লাভ করা। এই ফিক্সড কাজগুলো হতে পারে, কোন ফর্ম পুরন, ই মেইল সাবমিট করা, এপ ইন্সটল করা অথবা এরকম আরো অন্যান্য। এফিলিয়েট মার্কেটিং থেকে সিপিএ মার্কেটিং এর ডিফারেন্ট একটাই, এফিলিয়েট মার্কেটিং এ প্রোডাক্ট বিক্রি করে তার কমিশন নিতে হয়।

কিন্তু সিপিএ মার্কেটিং কিন্তু এফিলিয়েট মার্কটিং থেকে টোটালি আলাদা। সিপিএ মার্কেটিং এর কাজ হচ্ছে মেইল সাবমিট করা। অবশ্য অন্যান্য আরো কাজ ও আছে। ধরেন আপনার নতুন কোন সাইটের জন্য আপনি কিছু নতুন মেম্বার খুজছেন।এক্ষেত্রে আপনাকে যা করা লাগবে, আপনার সিপিএ মার্কেট প্লেস এর একাউন্টে যে এফিলিয়েট লিংক টা থাকবে, সেখানে যত বেশি পসিবল কাস্টমার রেজিস্ট্রেশন করতে হবে।

এইসব ইমেইল সাবমিশন এর কাজ এর সুবিধা হলো, আপনার অফার লিংকে কোন কাস্টমার ক্লিক করে, মেইল সাবমিট করলো তার মানে আপনি আপনার কমিশন পাবেন। এবার কাস্টমার প্রোডাক্ট অথবা সার্ভিস কিনলো কি কিনলনা সেটা আর আপনার কমিশন পেতে কোন বাধা হয়ে দাঁড়াবে না। এবং সিপিএ মার্কেটিং এর আজকের যেই তুমুল জনপ্রিয়তা, মুলত এই কারনেই।
CPA মার্কেটিং এ কাজ করতে কি কি থাকতে হবে ?
সিপিএ মার্কেটিং এ কাজ করার জন্য কেবলমাত্র তিনটি জিনিস দরকারী। নাম্বার ওয়ান- আপনের সদিচ্ছা এবং ধৈর্য্য ক্ষমতা। নাম্বার দুই, আপ্নের কমিউটার, এবং ফাইনাল নাম্বার ইজ,ভালো স্পিডের ইন্টারনেট কানেকশন। তো সিপিএর কাজের ধাপ গুলো কী?

প্রথমেই, ওয়েবসাইটে কোন কন্টেন্ট এর প্রমোট লিংক করা, দ্বিতীয়ত এই লিংকের মাধ্যমে নির্দিষ্ট ভিজিটর কে টার্গেট করা এবং তাদের মাধ্যেম কোন ফিক্সড একশন করানো। ফাইনালি প্রতিটি সফল একশন এর এগেইনস্ট থেকে নির্দিষ্ট কমিশন লাভ করা।

সিপিএ নেটওয়ার্ক কি? ( what is CPA Network?)

সিপিএ কাজ এএ অন্যতম প্রধান এবং গুরুত্বপূর্ণ অংশ হলো সিপিএ নেটওয়ার্ক। বহু বাঘা বাঘা থেকে শুরু করে মিডিয়াম বা ছোট সিপিএ নেটওয়ার্ক রয়েছে দুনিয়াব্যাপি। যে কোন একটি নেটওয়ার্ক এ একাউন্ট এপ্রুভ করিয়ে কাজ শুরু করা যেতে পারে। তো, এই প্রতিটি নেটওয়ার্ক রয়েছে নানানরকম অফার,যেসব অফারের রয়েছে ভিন্ন ভিন্ন কমিশন। তো নিউবি অথবা নতুন অবস্থায় সব অফারে আপনি কাজ পাবেন না। একাউন্ট ম্যানেজার এর সাথে কথা বলে, আপনার বিস্তারিত ট্রাফিক ডিটেইলস দিয়ে আপনি যা এপ্রুভ করাতে পারেন আর কি।

এক্ষেত্রে নতুন যারা, শুরুতেই বাঘা কোন নেটওয়ার্ক সাইটে কাজ না করে উচিৎ ছোটখাটো অথবা সহজে কাজ মিলে এরকম সাইটে একাউন্ট খোলার। কিছুদিন কাজ করার পরে যখন কিছু অভিজ্ঞতা হয়ে যাবে, তখন টপ অফার, ম্যাক্সবাউন্টি, এডসটেরা ইত্যাদি সাইটের মতন নেটওয়ার্ক এ কাজ করা যেতে পারে। সিপিএ বিভিন্ন নেটওয়ার্ক অথবা অফারের বিস্তারিত জানার জন্য বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেমন- offervault.com/ affpaying.com যে কোন নেটওয়ার্ক এ কাজ করার আগে এই সাইটগুলোতে ঢু মেরে বিস্তারিত দেখে নিবেন, বুঝে যাবেন কোননেটওয়ার্ক এর কোন অফারে কাজ করতে হবে।
সিপিএ তে কি কি অফার পাওয়া যায় ?
সিপিএ তে বিভিন্ন ধরনের অফার পাওয়া যায়। এর মধ্যে রয়েছে :

Pay per download :
এ ধরনের অফার গুলো হয় সফটওয়্যার ডাউনলোড, গেমস ডাউনলোড ইত্যাদি।

Pay per lead :
এ ধরনের অফার গুলো হয় সাইন আপ, ইমেইল সাবমিট ইত্যাদি।

Pay per sale :
এ ধরনের অফার গুলো হয় সেল জাতীয় যেমন হেল্থ, ইনসিওরেন্স ইত্যাদি।

এছাড়া আরও বিভিন্ন অফার রয়েছে। যেমন: Financial, Casual Dating, Health, and Beauty, Gaming, PIN Submit, Survey, Mobile App, Travel, Ecommerce ইত্যাদি।

CPA মার্কেটিং এর কিছু শব্দ পরিচিতি
Advertiser: এটা হল সেই সাইট বা ব্যক্তি যারা CPA নেটওয়ার্ক এর মাধ্যমে প্রোডাক্ট বা সার্ভিসের বিজ্ঞাপণ দিয়ে থাকে। হতে পারে সে রিটেইলার, অনলাইন রিটেইলার অথবা মার্চেন্ট।

Publisher:
publisher হল সেই ব্যাক্তি যারা কমিশনের জন্য cpa থেকে কোন প্রোডাক্ট বা সার্ভিস প্রোমোট করে, সহজ কথায় এখানে আপনি, আমিই সেই পাবলিশার।

PPL (Pay-Per-Lead):
সহজ ভাষায় আপনাকে প্রতিটা লিড এর জন্য পে করা হবে।ধরুন- আপনি কোন এডভার্টাইজার এর প্রোডাক্টের বিজ্ঞাপণ করলেন অনলাইনে ১০০ জন CANADA এর নাগরিকের কাছে। পরবর্তিতে এর মধ্যে ধরি ১০ জন নাম ও ইমেল এড্রেস দিয়েএকটি ফর্ম পুরন করল। তার মানে আপনি ১০টি লিড পেয়ে গেলেন এবং আপনাকে এই ১০টি লিডের জন্য পে করা হবে।(এক্ষেত্রে প্রোডাক্ট বা সার্ভিস সেল করা আবশ্যিক নয়, শুধুমাত্র রেজিষ্টেশন নয় ফরম পুরনের জন্য আপনাকে পে করা হবে).PPL Offer গুলোতে সাধারনত $.50 থেকে শুরু করে $50 ডলার পর্যন্ত কমিশন দেওয়া হয়।

PPS (Pay-Per-Sell):
অনলাইনে অনেক Website বা সার্ভিস রয়েছে যেখানে সাইনাপ করতে টাকা দিতে হয়, এধরনের অফারকে বলা হয় PPS Offer। এ ধরনের অফারে আপনার এফিলিয়েট লিংক থেকে কেও সাইনআপ করলে আপনাকে কমিশন দেওয়া হবে । PPS Offer গুলোতে সাধারনত $10 থেকে শুরু করে $250 ডলার পর্যন্ত কমিশন দেওয়া হয়।

কোন ধরনের ব্যক্তি সিপিএ মার্কেটিং শিখতে পারবেন ?
১। ইন্টারনেট সম্পর্কে যার নুন্যতম জ্ঞান রয়েছ
২। যিনি অনলাইন থেকে আয় করতে ইচ্ছুক
৩। যিনি কম্পিউটার এ ৩ থেকে ৪ ঘন্টা সময় দিতে পারবেন প্রতিদিন
৪। যিনি লেগে থাকতে পারবেন কমপক্ষে ১ বছর

কোথায় পাবেন সিপিএ অফার গুলো?
বিশ্বে অনেক সিপিএ নেটওয়ার্ক আছে। তবে সব সিপিএ নেটওয়ার্ক বিশ্বস্ত নয়। অনেক সিপিএ নেটওয়ার্ক আছে যাদের ভালো কোন অফার নেই। এখানে ভালো অফার বলতে যে অফার গুলো সত্যিকার অর্থে কারো উপকারে আসবে না। যেমন কোন সিপিএ নেটওয়ার্ক একটি অফার আছে স্টুডেন্ট লোনের ব্যাপারে। কিন্তু তারা আদৌ কাউকে লোন দেয় না। আবার এমন কিছু অফার তারা পাবলিশ করে যা বেশিদিন থাকে না। সুতরাং সিপিএ নেটওয়ার্ক নির্বাচনের ক্ষেত্রে একটু হিসেব করে নির্বাচন করা দরকার। বর্তমানে সেরা সিপিএ নেটওয়ার্ক গুলোর মধ্যে ৩ টি নিচে উল্লেখ করা হল। এই নেটওয়ার্ক গুলোতে আপনি ইনস্টান্ট এপ্রোভাল পাবেন। এরকম কয়েকটি নেটওয়ার্ক হল

১. CPAgrip: SIGN UP

সিপিএ (CPA) মার্কেটিং কি ? CPA marketing in bangla

২. Adworkmedia: SIGN UP

সিপিএ (CPA) মার্কেটিং কি ? CPA marketing in bangla

৩. CPALead: SIGN UP

সিপিএ (CPA) মার্কেটিং কি ? CPA marketing in bangla

কয়েকটি মোবাইল সিপিএ নেটওয়ার্ক হলো YeahMobi, Matomy, ClicksMob, Avazu, Private, ClickDealer, GoWide, Exchange (APX),

এছাড়াও আপনারা Affpaying.com থেকে বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক এর Reviews দেখে বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক বাছাই করতে পারেন।

সিপিএ নেটওয়ার্ক এ রেজিস্ট্রেশন পদ্ধতিঃ
উপরে দেয়া তিনটি সিপিএ মার্কেটপ্লেস থেকে যেকোনো একটিতে ক্লিক করে রেজিস্ট্রেশন করুন। রেজিস্ট্রেশন করা খুবই সহজ এবং কোনো টাকা ও লাগে না, আপনার নাম ঠিকানা ও ইমেইল আইডি দিয়েই রেজিস্ট্রেশন করতে হয় এবং প্রায় সব সিপিএ নেটওয়ার্ক সাইটে সাইনআপের সময় আপনার প্রোমশন মেথড অথবা প্ল্যান সম্পর্কে জানতে চায়, মানে কিভাবে আপনি তার অফারগুলো প্রমোট করবেন তার একটি বিস্তারিত বর্ণনা দিতে হবে। সেক্ষেত্রে আপনারা নিচে দেয়া এই লেখাটুকু কপি-পেস্ট করে দিন।

“I am planning to advertise my links and earning money by creating websites, youtube videos, and also advertising with PPC and PPV(bing ads, Facebook ads, and lead impact). I plan on making a website for each niche I have and also plan on doing some SEO to get it high on the Google ranking system. I will dedicate and spend a few hours of my day to achieving this. I hope to be earning from your website soon.”

যদি বলে- Incentive Traffic: Yes/No. আপনি No দিবেন। ইনসেনটিভ ট্রাফিক মানে আপনি আপনার পরিচিত মানুষদের দিয়ে ট্রাফিক আনবেন কি না সেটা।
আপনাকে একটি ওয়েবসাইট লিংক ও দিতে হবে, সেক্ষেত্রে আপনি youtube.com দিয়ে দিতে পারেন।

কীভাবে করবেন সিপিএ মার্কেটিং? ( How to do CPA Marketing?)
সিপিএর কাজ হলো উপযুক্ত বিষয়বস্তুর উপরে কন্টেন্ট পাব্লিশ করে তার লিংক প্রমোট করা। তো কন্টেন্ট এর বিষয় বস্তু, অর্থাৎ কোন বিষয়ের উপর আপনি কন্টেন্ট লিখবেন এটা নির্ভর করবে আপনার ওয়েবসাইট তথা সাইটের নিস ( যেমন, বিউটি, কিচেন, সাজসজ্জা, টেকনোলোজি, ডেটিং কন্টেন্ট) সিলেকশন এর উপর। প্রথমেই এস ই ও অপ্টিমাইজড কন্টেন্ট পাব্লিশ করুন সাইটে, চেষ্টা করবেন সেটা যেন গুগল রেংকিং এ আসে। এরপর এই কন্টেন্ট এ কিভাবে আপনার সিপিএ অফার লিংক প্রমোট করবেন সেটা আপনার জানা লাগবে।ভালো ফলাফল এর জন্য কন্টেন্ট লিংক শেয়ার করুন ফেসবুক, টুইটার, লিংকেডিন, হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং এরকম আরো সোশ্যাল প্ল্যাটফর্মে।

তবে কাজ শুরু করতে যাওয়ার আগে অবশ্যই আপনাকে আপনার নেটওয়ার্ক এর কন্ডিশন গুলো জানতে হবে। লাইক, লণ্ডনের কোন ব্যাংক তাদের ক্রেডিট কার্ডের জন্য সিপিএ অফার চালাচ্ছে। তো এক্ষেত্রে তারা হয়তো তাদের ট্রাফিক ফিক্স করে দিবে লন্ডনেরই। কারন এর বাইরের ট্রাফিক তাদের লিংক এ যেয়ে কোন লাভ নাই। এক্ষেত্রে আপনাকে এই লিংকের ভিজিটর বা ট্রাফিক কিন্তু লন্ডনের ই দিতে হবে৷ যদি আপনি অন্য দেশের ভিজিটর দেন ও, ক্লিক আসবে অনলি কিন্তু কোন সেল ও হবেনা আপ্নিও কোন কমিশন পাবেন না।

সিপিএ মার্কেটিং করার জন্য কী কী জানা জরুরি?( essential needs for CPA Marketings)

কোন দেশের ট্রাফিক নিয়ে কাজ করা যাবে।
কমিশন কত করে দিবে।
পে আউট কিভাবে করে।
পেমেন্ট উইথড্র করার উপায়।
কতদিন পরপর পে আউট হবে।
সর্বনিম্ন কত টাকা জমলে পেআউট করবে।
এবং সর্বোচ্চ কোন লিমিট আছে কিনা পেমেন্ট এর।

সিপিএ মার্কেটিং এর পেমেন্ট কেমন হয়? ( Payment of CPA)

সিপি এর পেমেন্ট ডিপেন্ড করে নেটওয়ার্ক এবং অফারের উপর। ভ্যালিড ট্রাফিক এবং ভালো অফার ঠিকঠাক নিতে পারলে মাস শেষে ভালো পেমেন্ট পাওয়া যায়। তবে বেশ কিছু সিপিএ নেটওয়ার্ক নিয়ে বেশ বিতর্ক রয়েছে, কোন ফ্রড ট্রাফিক অথবা বট পেলে পেমেন্ট ক্যানসেল সহ একেবারে একাউন্ট ব্যান করে দেওয়ার ঘটনা এ সাইটে অনেক বেশী।সিপিএর মুল কাজ লিড জেনারেট করা।আপনি যখন লিড জেনারেশন এ দক্ষ হয়ে উঠবেন, সিপিএর বাঘা বাঘা নেটওয়ার্ক আপনার জন্য একটা ভালো কমিশনের অফার নিয়ে বসে থাকবে। ভালো পেমেন্ট নির্ভর করছে আপনি কোন নেটওয়ার্ক এর অফার নিয়ে কাজ করছেন, পাশাপাশি আপনার অফার লিংক এর প্যাটার্ন এবং লিড জেনারেশন এর দক্ষতা।

সিপিএ মার্কেটিং এর লাভ কি? ( Benefits of CPA Marketing)

আপনি আমাকে বলুন আপনার কি কোন ওয়েবসাইট/ ব্লগ/ এপ্লিকেশন আছে যেটিতে বেশ ভাল ট্রাফিক প্রতিদিন আসা যাওয়া করে? এবং আপনার কাছে কি বেশ ভালো এমাউন্টের ইমেইল লিস্ট রয়েছে? তাহলে আপনার জন্য সুখবর হলো আপনি সহজেই আপনার সাইটে সিপিএ অফার লিংক প্রমোট করে একটা ভালো এমাউন্ট এর কমিশন পেতে পারেন। যাই হোক, সিপিএ মার্কেটিং এর অন্য কিছ সুবিধাও রয়েছে।

যেমন,
কোন সেল ছাড়াই কমিশন পাচ্ছেন।
কাজ একদম সহজ, ইমেইল সাবমিশন, ফর্ম ফিলাপ, এপস ইন্সটল ইত্যাদি।
কোন টেকনিক্যাল কাজের বা নলেজ এর দরকার নেই।
কনভার্সন রেট খুব সহজেই ভালো পাওয়া যায়।
কাজের সুযোগ বা পরিধি অনেক বেশী।
কেবল মাত্র অফার এপ্রুভ করান, আর আপনার এস্ট্যাব্লিশড সাইটের অর্গানিক ট্রাফিক দের মাঝে অফার লিংক প্রমোট করবেন।
সিপিএ মার্কেটিং এ টাকা আয় করা অনেক সহজ। বিশেষ করে এফিলিয়েট সাইটের তুলনায় তো অবশ্যই। এফিলিয়েট সাইটে যেখানে প্রোডক্ট বিক্রি করে কমিশন নিতে হয়, সিপিএ তে কিন্তু সেরকম না।

সিপিএ মার্কেটিং কিভাবে কাজ করে? ( how does CPA Marketing works?)

অল্রেডি আগেই যদিও বলেছি, আবার ডেস্ক্রাইভ করি। সিপিএ কাজ করে খুব সহজভাবে। সিপিএ মুলত ইন্টারনেট এডভার্টাইজিং কোম্পানি রয়েছে যারা টাকার বিনিময়ে বিভিন্ন কোম্পানির প্রসার এবং প্রচারের জন্য তাদের প্রোডাক্ট, সার্ভিস অথবা বিজনেস গুলোকে বিভিন্ন অফারের মাধ্যমে প্রমোট করে। এই কোম্পানিগুলোকেই বলা হয় এফিলিয়েট নেটওয়ার্ক অথবা সিপিএ নেটওয়ার্ক। একজন পাব্লিশার হিসেবে আপনার কাজ হলো এইসব সাইটে একাউন্ট খোলা এবং আপনার সাইটের কন্টেন্ট এখানে লিংকের মাধ্যমে প্রমোট করা।

কীভাবে সিপিএ নেটওয়ার্ক এ একাউন্ট এপ্রুভ করাবেন? ( how to approve an account on CPA Network?)

অনেক সিপিএ নেটওয়ার্ক আছে, একাউন্ট এপ্রুভ করার জন্য তেমন কিছই লাগে না। আবার অনেক নেটওয়ার্ক আছে একগাদা ডকুমেন্টস, প্রসেস জড়িত। তবে নেটওয়ার্ক যাই হোক, সিপিএ নেটওয়ার্ক এ একাউন্ট খোলার মুল দরকারী জিনিস হলো, আপ্নাকে হান্ড্রেড পার্সেন্ট অনেস্ট হতে হবে।কোন ফেইক অথবা অতিরঞ্জন মার্কা তথ্য দিয়ে এইসব সাইটে একাউন্ট এপ্রুভ হয় না। সাইন আপ করার সময় এইসব সাইট এতো বেশী ইনফরমেশন নেয়, এবং প্রতিটা ইনফরমেশন একে অপরের সাথে এতো বেশী লিংকড আপ, আপনি কোন ভুল তথ্য দেওয়ামাত্র এরা বুঝে ফেলবে এবং আপনার একাউন্ট টিকে এপ্রুভের জন্য ডিনাই করে দিবে। পাশাপাশি বেশ কিছু সিপিএ নেটওয়ার্ক আছে যেখানে একাউন্ট এপ্রুভ করার জন্য ভাইবা বা ইন্টারভিউ দিতে হয়। এসব সাইট মুলত বিগেনার দের জন্য নয়। যাই হোক, চলুন কিছু টিপস দেয়া যাক দ্রুত আপনার একাউন্ট টি এপ্রুভ করার জন্য।

অথেনটিক হতে হবে

যখনি অনলাইন এপ্লিকেশন ফর্ম ফিলাপ করবেন,সমস্ত অথেনটিক নিউজ আপনাকে দিতে হবে।আপনার নাম ঠিকানা, ইমেইল, আপনার পেমেন্ট ডিটেইলস সব প্রপারলি দিবেন। একটা কথা মনে রাখবেন, সিপিএ কখনো বট বা ফেক ইমেইল এলাউ করে না৷ আপনি যদি কোন ফলস ইনফরমেশন দেন আর নেটওয়ার্ক অথোরিটি সেটা দ্রুত সরিয়ে নিবে।

টপিক বা নিশ বাছাই করুন

সিপিএ তে অনেক কাজের সমন্বয় রয়েছে। আপনি কি কাজ করবেন, আপনার নিস অথবা কোন বিষয় নিয়ে কাজ করতে চান, সেটা আগে আপনি ফিক্সড করে নিন। এ ব্যাপারে আপনি গুগল এ সার্চ করে দেখতে পারেন। কোন নিসে কাজ করলে অথবা সিপিএর কোন সেকশনে ভালো অফার পাওয়া যায় ইত্যাদি আপনি গুগল থেকেই জানতে পারেন।

একটি ওয়েবসাইট বানিয়ে নিন।

অফার লিংক প্রমোট করার জন্য মোটামুটিমানের ভালো পজিশনে থাকা একটা ওয়েবসাইট থাকা অত্যাবশ্যকীয়। যাই হোক, আপনার যদি নিজস্ব সাইট থাকে ভাল, যদি না থাকে তাহলে জলদি একটি সাইট ডেভেলপ করে নিন।আপনি আপনার নিজের ওয়েবসাইট এ সহজেই অফার মার্কেটিং করতে পারেন।

আপনার কাজের লেভেল যাচাই

আপনি কি বিগেনার? নাকি এক্সপার্ট লেভেল? আপনি যাই হোন না কেন, যেখানেই একাউন্ট ওপেন করতে যান ন কেন আপনার নেটওয়ার্ক অথোরিটি কে জানান আপনার লেভেল সম্পর্কে। মনে রাখবেন, আপনার লেভেল অনুযায়ী একাউন্ট মেনেজার রা আপনাকে সাহায্য করবেন।বি অথেনটিক, বি রিয়েল।

যেসব নেটওয়ার্ক এ ইন্টারভিউ দিতে হয়, আপনার সাইন আপের পর তাদের ইন্টারভিউ সেশন শুরু হবে। এক্ষেত্রে একাউন্ট ম্যানেজার যাই প্রশ্ন করুক, কনফিডেন্স সহকারে সকল প্রশ্নের এক্সপ্লানেশন দিন।

অফার সিলেক্ট করুন

একাউন্ট এপ্রুভ হবার পরের কাজ হলো একাউন্ট ম্যানেজার কে নক দিয়ে আপনার অফার এপ্রুভ করিয়ে নেওয়া। আপনার এফিলিয়েট ম্যানেজার কে আপনার অফার বিস্তারিত জিজ্ঞেস করুন, আপনার পছন্দ অনুযায়ী সিলেক্ট করুন। রিসার্চ করে বের করবেন কোন অফারে মানুষ ক্লিক বেশি করে এবং কোন অফারে কমিশন ও তুলনামূলক বেশী। ট্রাফিক ইন্টেরেস্ট জানতে আপনি গুগল কীওয়ার্ড প্ল্যানার এর সাহায্যে নিতে পারেন। অথবা আপনার সিলেক্টেড অফার লিখে গুগলে সার্চ দিনে, বুঝে যাবেন প্রতিদিন কি পরিমান ট্রাফিক আপনার অফারে ক্লিক করছে বা ইন্টেরেস্ট শো করছে।

সর্বদা আপডেটেড থাকুন

এটাই সর্বশেষে টিপস আপনার সিপিএ একাউন্ট এপ্রুভ করার জন্য। মনে রাখবেন দিন যত যাচ্ছে, সিপিএ মার্কেটিং এ কম্পিটিশন তত বাড়ছে। তাই আপনি যদি ব্যাকডেটেড এর মত একই অফার নিয়ে সবসময় কাজ করেন, তাহলে আপনার অফার লিংক এ মানুষ সেভাবে আর ক্লিক করবেনা, আপ্নার ও কমিশন তেমন বাড়বেনা।

কিভাবে সিপিএ অফার গুলো প্রমোট করবেন ?

সবার প্রথমে আপনাকে একটি নির্দিষ্ট টপিক বেছে নিতে হবে সিপিএ অফার প্রমোট করার জন্য। এতে করে আপনি কিছু টার্গেটেড অডিয়েন্স পেয়ে যাবেন এবং চাইলে নিজেও আপনার টার্গেট অডিয়েন্স তৈরি করতে পারবেন। যেমন ধরুন আপনি health and fitness টপিক নিয়ে কাজ করলেন। সেক্ষেত্রে আপনার টার্গেট অডিয়েন্স হলো তারা যারা তাদের ওজন কমাতে চায় অথবা তাদের শরীর কে ফিট রাখতে চায়। আপনি চাইলে ফেসবুকে এই রিলেটেড একটি গ্রুপ খুলে সেখানে আস্তে আস্তে মেম্বার এড করতে পারেন এবং খুব সহজেই তাদের কাছে আপনার অফার গুলো প্রমোট করতে পারেন। যতদিন যাবে তত আপনার অডিয়েন্স ও বাড়বে এবং ইনকামও বাড়বে। এভাবেই এক্সপার্ট মার্কেটার রা এত ভালো ইনকাম করেন।

শেয়ার করুনঃ

সাবেক জ্বালানী উপদেষ্টা তৌফিক ই ইলাহী গ্রেপ্তার

১০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৮

ড. ইউনূসের সরকারের প্রতি পূর্ণ সমর্থন নেদারল্যান্ডসের

১০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২১

এক দশক পর দেশে ফিরছেন সাংবাদিক মুশফিক

১০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:১৮

প্রেস কাউন্সিল চেয়ারম্যান ও সাংবাদিক কল্যাণের এমডির চুক্তি বাতিল

৯ সেপ্টেম্বর, ২০২৪, ৭:০৮

ভূমি অফিসের কর্মীদের কঠোর হুঁশিয়ারি হাসনাত আব্দুল্লাহর

৯ সেপ্টেম্বর, ২০২৪, ৭:০৬

রিমান্ড শেষে কারাগারে আ স ম ফিরোজ

৯ সেপ্টেম্বর, ২০২৪, ৭:০২

খালেদার ১১ মামলার শুনানি ৩১ অক্টোবর

৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৫৯

প্রধান উপদেষ্টার সঙ্গে ভ্যাটিকান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩৭

বিজিবি সদস্যদের প্রতি কঠোর নির্দেশনা স্বরাষ্ট্র উপদেষ্টার

৮ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৪

বৈষম্যবিরোধী ছাত্রদের নেতৃত্বে ‘জাতীয় নাগরিক কমিটি’ ঘোষণা

৮ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫০

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

৮ মে, ২০২১, ৪:৫৩

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

২৮ এপ্রিল, ২০২১, ৬:৫৩

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

২৮ এপ্রিল, ২০২১, ৬:৫১

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

২৮ এপ্রিল, ২০২১, ৬:৪৩

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

২২ মে, ২০২১, ১০:০৭

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান

২৮ এপ্রিল, ২০২১, ৬:৪০

ইউনেসকোর প্রেস ফ্রিডম পুরস্কার জিতলেন মারিয়া রেসা

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৮

দিরাইয়ে বজ্রপাতে দুই সহোদরের মৃত্যু, আহত ৩

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৭

রাজধানীতে অভিযানে গ্রেফতার ৩০

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৬

ওবায়দুল কাদের আপনি রেহাই পাবেন না: কাদের মির্জা

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৩


উপরে